ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

নির্বাচন করতে চাইলে সম্পদের হিসাব দিতে হবে: দুদক চেয়ারম্যান 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ৮ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:১৭, ৮ জানুয়ারি ২০১৮

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, যারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চায়, তাদের সম্পত্তির সঠিক হিসাব জমা দিতে হবে। আমরা কয়েকজন সংসদ সদস্যের সম্পত্তির সঠিক হিসাব পাইনি। কিন্তু আমরা চাই যারা জনগণের প্রতিনিধি হবেন, তারা সঠিকভাবে নির্বাচন কমিশনে তাদের সম্পত্তির হিসাব দিবেন।

সোমবার দুপুরে দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু বিরোধী দল নয়, সরকারি দলের এমপিদের সম্পত্তির হিসাব নিয়েও দুর্নীতি দমন কমিশন (দুদক) কাজ করছে। যারা সরকারি দলের তাদেরকেও হিসাব দিতে হবে।  

অবৈধ সম্পদ অর্জনের মামলায় দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের স্ত্রীরাও আসামি হয়ে যাচ্ছে উল্লেখ করে ইকবাল মাহমুদ বলেন, এ রকম প্রায় ১০টি মামলা আছে যেখানে দুর্নীতিবাজদের পাশাপাশি তাদের স্ত্রীরাও আসামি। কিন্তু স্ত্রীদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা বলেন, এ বিষয়ে তারা কিছুই জানেন না। এটি আসলে একটি সামাজিক ব্যাধি। এর প্রতিরোধে আমরা ক্যাম্পেইন করব, যেন স্ত্রীদের নামে কোনও অবৈধ সম্পত্তি রাখা না যায়। 

স্বপ্রণোদিত হয়ে দুদক কারো বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে কিনা জানতে চাইলে দুদক চেয়ারম্যান বলেন, আমরা এ ধরণের কোনো ব্যবস্থা নেব না। আমাদের চোখের সামনে কোনো অনিয়ম হলে তখন আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা নির্বাচন কমিশনে কয়েকজন এমপির  ব্যাপারে চিঠি দিয়েছি। কিন্তু নির্বাচন কমিশন দৃশ্যমান কোনও ব্যবস্থা নেয়নি। এ ব্যপারে আমাদের করণীয় কিছু নেই। 

 

এসি/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি